দশটি হেলদী স্মুথী রেসিপি

দশটি হেলদী স্মুথী রেসিপি

সকালে ঘুম থেকে উঠেই রেডি হয়ে অফিস যাওয়া কমেছে অনেকেরই, তবে ওয়ার্ক ফ্রম হোম রয়েছে আর তাই ব্যাস্ততা বেড়েছে বই কমেনি। বাড়িতে কাজের চাপে ওজনও বেড়ে চলেছে সেই সাথে পাল্লা দিয়ে। ওজনের কথা মাথায় রেখে চটজলদি সহজ ও সাস্থ্যকর কিছু স্মুথীর রেসিপি নিয়ে এলাম আপনাদের জন্য। চলুন, তবে জেনে নিন।

স্ট্রবেরী ও কলার স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিক্সিতে দুধ, দই, স্ট্রবেরী কুচি ও কলার কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। ব্যাস, রেডি আপনার সকালের ভারী ব্রেকফার্স্ট।

পিনাট বাটার ও চকলেট স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিস্কিতে একে একে দুধ, দই, জল, কোকো পাওডার, পিনাট বাটার, চকলেট প্রোটিন পাওডার, কলা কুচি সব দিয়ে মিস্কিতে ব্লেন্ড করে নিন। নামিয়ে নিলেই তৈরী পিনাট বাটার স্মুথী।

গ্রীণ স্মুথী

উপকরণ

পদ্ধতি

 প্রথমে মিস্কিতে নারকোলের জল দিয়ে তার মধ্যে একে একে আপেল, পালং, কলা ও লেবুর রস দিয়ে দিতে হবে। এবার সব একসাথে ব্লেন্ড করে নিলেই তৈরী গ্রীণ স্মুথী।

কলা ও খেজুরের স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিস্কিতে নারকোলের দুধ নিয়ে তাতে একে একে খেজুর, কলা, দারচিনি পাওডার দিয়ে ব্লেন্ড করে নিন। ব্যাস, রেডি আপনার কলা ও খেজুরের স্মুথী।

স্ট্রবেরী স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিস্কিতে স্ট্রবেরী, দুধ, ও খেজুর নিয়ে ব্লেন্ড করে নিন। ব্যাস, রেডি আপনার হেলদী ব্রেকফার্স্ট।

আনারস স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিস্কিতে দুধ দিয়ে তার সাথে দই, কমলালেবু, আনারস, দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিলেই তৈরী আনারস স্মুথী।

 

অরেঞ্জ স্মুথী

উপকরণ

পদ্ধতি

গাজর, কমলার রস, কমলালেবু, দুধ একসাথে মিস্কিতে দিয়ে ব্লেন্ড করে নিলেই তৈরী জীভে জল আনা অরেঞ্জ স্মুথী। এটি দেখতেও যেমন ভালো তেমনই খেতেও।

কর্ণফ্লেক্স স্মুথী

উপকরণ

পদ্ধতি

মিস্কিতে দুধ দিয়ে একে একে  কলা, কর্ণফ্লেক্স, কোকো পাওডার, চকো চিপ্স দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিলেই তৈরী হেলদী কেলক্স স্মুথী।

কিউবি স্মুথী

উপকরণ

পদ্ধতি

কিউবি, কমলালেবু, আনারস, খেজুর সব একসাথে নিয়ে মিস্কিতে ব্লেন্ড করে নিলেই রেডি কিউবি স্মুথী। এর টেস্ট অসাধারণ ও পুষ্টিগুণ খুবই ভালো।

চকলেট স্মুথী

উপকরণ

পদ্ধতি

এই স্মুথী বানানোর আগে ১ থেকে ২ ঘন্টার জন্য খেজুরকে ভিজিয়ে রাখুন। এবার ওই ভেজানো খেজুর, কোকো পাওডার, দারচিনি পাওডার, পিনাট বাটার দিয়ে একসাথে ব্লেন্ড করে নিন। ব্যাস তৈরী চকলেট স্মুথী।

নানা রকমের স্মুথীর রেসিপি দেওয়া থাকলো শুধুমাত্র আপনাদের জন্য। যা পুস্টির দিক থেকেও যেমন ভালো তেমনই আপনার ওজনকেও বাড়তে দেবে না। এছাড়া এই সব স্মুথীর টেস্ট লেগে থাকবে আপনার মুখে। চটজলদী বানিয়েও নিতে পারবেন। এই ভাবেই বানিয়ে নিন নানা রকমের স্মুথী। ভালো খান, সুস্থ্য থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

20 + 2 =

Pin It on Pinterest

Share This